5 ক্যারিয়ার টিপস যা আপনার জানার প্রয়োজন

 

Build Your Career by SWILS



উচ্চাভিলাষী কর্মীরা সর্বদা একটি দুর্দান্ত ক্যারিয়ারের সন্ধান খুঁজছেন যা তাদের কর্পোরেট রিংটি দখল করতে সহায়তা করবে।  নীচের টিপসগুলি আপনার ক্যারিয়ারের পরামর্শের সেরা অংশ নয়, বরং সেগুলো আপনাকে একটি সফল, লাভজনক ক্যারিয়ার শুরু করতে সহায়তা করবে।

১.ক্যারিয়ারে সুখ খোঁজার আগে পেশাদার সাফল্যের দিকে মনোনিবেশ করুন :

কাউকে এটা বলতে অদ্ভুত লাগে যে তাদের চাকরিতে সুখী হওয়া উচিত নয়, তবে এটি সত্যিই একটি দুর্দান্ত উপদেশ।  কেন?  কারণ প্রায়শই, আপনি যে সংস্থার জন্য কাজ করেন তা যদি আপনি যা করেন তাতে সন্তুষ্ট হন তবে কম যত্ন নিতে পারে।  আপনার সংস্থাটি কেবল ফলাফলগুলিতে আগ্রহী, এটিই আপনার সাথে উদ্বিগ্ন হওয়া উচিত।

আপনি যদি এটির বিষয়ে চিন্তা করেন তবে এটি এমন এক উপদেশ যা আসলে আপনার ব্যক্তিগত জীবনে সুখের দিকে নিয়ে যায়।  আপনি যখন নিজের ক্যারিয়ারের ফলাফলগুলিতে মনোনিবেশ করেন তখন আপনি আরও অর্থোপার্জন করতে পারবেন।  আপনি যখন বেশি অর্থোপার্জন করেন, আপনি নিজের ব্যক্তিগত জীবনকে আরও অনেক উপভোগ করতে সক্ষম হন।  সুতরাং এখনই আপনার ক্যারিয়ারে সুখ খোঁজার চেষ্টা করার পরিবর্তে আরও ভাল কাজের উৎপাদনশীলতা এবং ফলাফলের জন্য যুদ্ধ চালিয়ে যান।

২. আপনার সংস্থার প্রতি অনুগত হওয়া বন্ধ করুন :

অনেক ক্ষেত্রে, সংস্থাগুলি তাদের কর্মীদের কীভাবে উপলব্ধি করে তা প্রায় অন্যায্য।  যে কর্মচারী তার কাজটি চালিয়ে যাওয়ার পক্ষে যথেষ্ট পরিমাণে কাজ করে এবং উত্পাদনশীলতার একটি গ্রহণযোগ্য স্তর বজায় রাখে তাকে বাস্তবে নিষ্পত্তিযোগ্য হিসাবে দেখা হয়।  আপনি যতক্ষণ না কোম্পানির কাছে মূল্য অফার করেন ততক্ষণ আপনার সংস্থা কেবলমাত্র আপনার প্রতি অনুগত।  আপনার ক্যারিয়ারের অনুসরণে কার সাথে অনুগত হওয়া উচিত?  আপনার নিজের প্রতি অনুগত হওয়া উচিত।  নতুন সংস্থায় চলে যাওয়া এবং নতুন চ্যালেঞ্জটি সন্ধান করা কি আপনার পক্ষে ভাল?  আপনি যদি এগিয়ে যাওয়ার সময় অনুভব করেন তবে পদক্ষেপ করুন।  অবশ্যই, আপনার নিয়োগকর্তার প্রতি শ্রদ্ধা এবং একটি চাকরির জন্য কৃতজ্ঞতা দেখানো উচিত।  এটা দেওয়া উচিত।  তবে আগামীকাল আপনাকে প্রতিস্থাপন করতে পারে এমন কোনও সংস্থার প্রতি আনুগত্য দেখানোর জন্য আপনাকে আপনার পথ ছাড়তে হবে না

৩. ক্যারিয়ারের মতো আপনার চাকরির শিকারের আচরণ করুন :

নিয়োগকারী পরিচালকদের এক মাইল দূরে হতাশার গন্ধ পেতে পারে এবং তারা এটি পছন্দ করে না।  যদি আপনি কোনও চাকরি সন্ধান করেন, তবে আপনার চাকরির খোঁজ আপনার কাজ is  একটি সময়সূচী রাখুন, টাস্ক তালিকা তৈরি করুন এবং সেগুলি সম্পাদন করুন এবং আপনার যদি চাকুরী হয় তবে আপনি যা কিছু করেন তা করুন।  আপনি যখন কারও কারও কাজ শেষ করার ঝলক দিয়ে একটি সাক্ষাত্কারে যান, আপনি আপনার সাক্ষাত্কারের আচরণটি পরিবর্তন করবেন।  আপনি জাল আত্মবিশ্বাস করতে পারবেন না।  আপনি যদি পুনঃসূচনা এবং সময়সূচী নির্ধারিত সাক্ষাত্কারগুলি রেখে চলেছেন, তবে আপনি যখন কোনও নিযুক্ত নিয়োগকারীকে কথা বলবেন এবং তার সাথে কথা বলবেন তখন সেই ধরণের আত্মবিশ্বাস উপস্থিত হয়।  আপনি যদি কোনও চাকরীর সন্ধান করছেন তবে বর্তমানে কাজ করছেন, তবে আপনি আশেপাশে স্নেহ করছেন এমন আচরণ করবেন না।  আপনি নিজের পরবর্তী ক্যারিয়ারের পদক্ষেপের বিষয়ে কথা বলার জন্য একজন ভাড়াটে পরিচালকের দ্বার দিয়ে হাঁটলে লম্বা হয়ে দাঁড়ান এবং দৃ hands় হ্যান্ডশেক দিন।

৪. কীভাবে লোকদেরকে জানতে হয় তা শিখুন :

আপনি কি আপনার সবচেয়ে মূল্যবান ক্যারিয়ারের গোপনীয়তা সহ সহকর্মীকে বিশ্বাস করতে পারেন?  আপনার ক্যারিয়ারের গোপন রহস্য নিয়ে আপনি কি কাউকে বিশ্বাস করতে পারেন?  আপনার সফল হওয়ার জন্য প্রয়োজনীয় সংস্থানগুলি পেতে আপনি কি আপনার পরিচালকের উপর নির্ভর করতে পারেন?  আপনি যদি নিজের ক্যারিয়ারে সফল হতে চান, তবে আপনাকে কীভাবে লোকদের জানতে হবে এবং নির্ধারণ করতে হবে আপনি কাদের উপর নির্ভর করতে পারেন এবং কারা পারবেন না।  মানুষের পড়া যখন আসে তখন কেবল অন্তরের অনুভূতি নিয়ে যাবেন না।  কর্মের উপর আপনার সিদ্ধান্তকে যতটা শব্দের মতো বেস করুন।

৫.  চাকরি বরখাস্ত হতে ভয় পাবেন না : 

আপনি যদি নিজেকে বরখাস্ত না করার চেষ্টা করছেন তবে আপনি নিজের এবং ক্যারিয়ারের লক্ষ্যগুলি নিয়ে আপস করবেন।  আপনি যখন নিজের ক্যারিয়ারকে একসাথে রেখেছেন, আপনি কয়েকটি পালক নিয়ে গণ্ডগোল করতে বাধ্য।  জিনিসগুলি সম্পন্ন করার জন্য আপনাকে অফিসের রাজনীতিতে কীভাবে প্রবাহিত করতে হবে তা শিখতে হবে তবে আপনি বরখাস্ত হওয়ার ভয়ে কেবল কখনও কিছু করা উচিত নয়।  এই নিয়মের সর্বদা ব্যতিক্রম রয়েছে, তবে আপনি যখন লোকদের জানার দক্ষতা বিকাশ করেন তখন আপনি সেই ব্যতিক্রমগুলি শিখেন।  আপনি যখনই সিদ্ধান্ত নেবেন তখনই স্মার্ট হন, তবে যখন আপনি সঠিক জানেন তখন আপনার বন্দুকগুলিতে লেগে থাকুন।


আপনার ক্যারিয়ারকে আপনার সাফল্যের জন্য শ্রদ্ধা জানান

0 Comments